Cover Image of Download পুলিশ আইন, ১৮৬১ | Police Act,  APK

4.6/5 - 68 votes

ID: ca.police.acts

Download APK now

The description of পুলিশ আইন, ১৮৬১ | Police Act,


“আইন না জানা কোন অজুহাত নয়”


একটি দেশের মূল ভিত্তি হচ্ছে সে দেশের আইন। আইন ছাড়া কোন দেশের নিয়ম শৃংখলা বজায় রাখা সম্ভব নয়। দেশের আভ্যন্তরীন শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন ধরণের আইন প্রণয়ন করা হয়েছে।

আইন হলো বিভিন্ন নিয়ম কানুনের সমষ্টি যা মানুষের আচার আচরন নিয়ন্ত্রণের উদ্দেশে প্রণয়ন করা হয়ে থাকে। বাংলাদেশের বেশির ভাগ মানুষ আইন জানে না। আইন সম্পর্কে জানার আগ্রহও নেই অনেকের। অনেকে মনে করেন আইন বিচার অপরাধ শাস্তি এসব আইনের ছাত্র, শিক্ষক ও আইনজীবীদেরই চিন্তা ভাবনার বিষয়। কিন্তু এ ধারণা ভুল। আইন কানুন সম্পর্কে না জানলে যে কোন মুহুর্তে বিপদে দিশেহারা হয়ে যেতে পারেন।

আইন জানা প্রত্যেক নাগরিকের প্রধান দায়িত্ব ও কর্তব্য। আমরা কেউ আইনের বাহিরে নই এবং আইনের অজ্ঞতা আমাদের জন্য খুবই ক্ষতিকর একটি বিষয়। এই অজ্ঞতার কারনে আমরা নানা সম্যার সমুক্ষীন হতে পারি। আপনাদের সকলের জানা প্রয়োজন এমন সকল আইনের গুরুত্বপূর্ণ অংশ ও এসব মান্য না করার শাস্তি নিয়ে আমাদের এই অ্যাপ।

আইন জানার প্রয়োজনীয়তা সম্পর্কে বলা হয় ‘Ignorance of law excuses no one - অর্থ্যাৎ আইন না জানার জন্য কোন ক্ষমা নেই কিংবা আইন না জানা কোন অযুহাত হতে পারে না। সুতরাং একটি দেশের নাগরিক হিসেবে ওই দেশের প্রচলিত আইন-কানুন সম্পর্কে জানা প্রত্যেক জনগণেরই দায়িত্ব ও কর্তব্য। এই এ্যাপস এর মাধ্যমে ব্যবহারকারীরা বাংলাদেশের সকল আইন-কানুন বিষয়ে অনেক কিছু জানতে ও শিখতে পারবেন বলে আশা করা যায়। আমাদের সকলেরই স্মরণ রাখা প্রয়োজন আইন জানাই বড় বিষয় নয় বরং আইন জানার পাশাপাশি আইন মান্য করা হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

সুপ্রিয় পাঠক-পাঠিকাবৃন্দ ও অ্যাপস ব্যবহারকারীরা এই অ্যাপসের মাধ্যমে আইন বিষয়ক বিভিন্ন বিষয় জানার পাশাপাশি তাঁরা আইন মান্যও করবেন বলে আশা করা যায়।
Show more
  • Category

    Education
  • Get it on:

    Go Google Play ca.police.acts
  • Requirements:

    Android Varies with device+

পুলিশ আইন, ১৮৬১ | Police Act, Varies with device APK for Android Varies with device+

Version Varies with device for Android Varies with device+
Update on 2022-10-22
Installs 10.000++
File size 10.739.825 bytes
Permissions view permissions
What's new

Hit APK
Show more