Cover Image of ダウンロード শাজরা শরিফ - সিলসিলায়ে আলিয়া কাদেরিয়া 1.3 APK

4.8/5 - 490 投票

ID: com.senani.shajra

今すぐAPKをダウンロード

の説明 শাজরা শরিফ - সিলসিলায়ে আলিয়া কাদেরিয়া


আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া প্রকাশিত এ পবিত্র ‘শাজরা শরীফ’ সিলসিলায়ে কাদেরিয়া আলিয়াভুক্ত আমাদের সকল পীর ভাই - বোনের জন্য একটি অত্যাবশ্যকীয় নির্দেশিকা। সুতরাং সংশ্লিষ্ট সকলের জন্যই এর একটি কপি হাতে রাখা এবং এতে প্রদত্ত নির্দেশানুসারে আমল করা অত্যন্ত জরুরী। এ ‘শাজরা শরীফে’ হুযূর ক্বিবলা নির্দেশিত সিলসিলার (ত্বরীক্বতের) সবক, খতমে গাউসিয়া, গেয়ারভী ও বারভী শরীফের নিয়মাবলীসহ কোরআন ও হাদিস সমর্থিত অযীফা-দো’য়া সংক্ষেপে বিন্যাস করা হয়েছে। এমন কি কাদেরিয়া ত্বরীক্বার গুরুত্বপূর্ণ বিষয়াদির তাত্ত্বিক বর্ণনাও বিদ্যমান। পীর ভাই-বোনদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজের সাথে সাথে হুযূর ক্বিবলা মাদ্দাজিল্লুহুল্ আলী প্রদত্ত সবক্ব যথাযথ আদায় করা অবশ্য কর্তব্য। তাই ত্বরীক্বার সবক্ব বিশুদ্ধভাবে আদায়ের লক্ষ্যে ‘শাজরা শরীফের’ সহায়তা নেওয়া অপরিহার্য। সবক্ব ছাড়াও এতে কাদেরিয়া ত্বরীক্বার অতীব মহামূল্যবান কিছু।নিয়মিত কার্যক্রম যেমন-খত্মে গাউসিয়া শরীফ, খত্মে গেয়ারভী শরীফ ইত্যাদি আদায়ের নিয়ম ও পঠিতব্য ‘তস্বীহ’সমূহ বাংলা উচ্চারণসহ সুচারুরূপে উল্লিখিত আছে। পীর ভাই-বোনদের উচিত এ পবিত্র শাজরা শরীফ।অনুসরণের মাধ্যমে এসব তস্বীহ, ক্বাসিদা শরীফ, শাজরা শরীফ, না’ত শরীফ ও মিলাদ শরীফ ইত্যাদি মুখস্থ করে রাখা, যাতে প্রয়োজনীয় মুহূর্তে অপরাপর পীর ভাইদের নিয়ে নিজেই উল্লিখিত খতমে গাউসিয়া, গেয়ারভী ও বারভী শরীফসহ মিলাদ শরীফের মতো সিল্সিলার নিত্য প্রয়োজনীয় কাজগুলো সম্পাদন করতে পারেন।

আমাদের মাশায়েখ হযরাতের নামে দেশ-বিদেশের বিভিন্ন স্থানে মাদ্রাসা, সিলসিলার ‘খান্ক্বাহ্ শরীফ’ ও বিখ্যাত দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠানসমূহ রয়েছে। সকলের উচিত নিকটস্থ এসব মাদ্রাসা ও খান্ক্বাহ্ শরীফের খিদমতে আন্তরিকভাবে আত্মনিয়োগ করা। বিশেষতঃ চট্টগ্রামের ‘জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া’ ও ঢাকা মুহাম্মদপুরের ‘কাদেরিয়া তৈয়্যবিয়া আলিয়া’ ও দেশের শরীয়ত তথা সুন্নিয়তের প্রাণকেন্দ্র হিসেবে সুপরিচিত। এসব মাদ্রাসার সাথে সার্বিক যোগাযোগ রাখা আমাদের সকলের ঈমানী কর্তব্য। এ মাদ্রাসা দু’টির সাথে ত্বরীক্বতের কেন্দ্র হিসেবে পরিগণিত দু’টি খান্ক্বাহ্ শরীফ’ চট্টগ্রাম (ষোলশহরস্থ আলমগীর খানকা-ই কাদেরীয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া) ও ঢাকা জেলাসহ বিভিন্ন স্থানে রয়েছে আমাদের আরো অনেক খানকাহ শরীফ, যেখানে নিয়মিত গেয়ারভী শরীফ, গাউসিয়া শরীফসহ হযরাতে কেরাম ও বুজুর্গানে দ্বীনের সকল ওরস মোবারক অনুষ্ঠিত হয়। এই সকল পবিত্র বরকতময় অনুষ্ঠানে শারীরিক, আর্থিক ও সার্বিক সহযোগিতা করা আপনার-আমার ঈমানী দায়িত্ব ও কর্তব্য।

উলে­খ্য, গাউসে জামান হযরতুলহাজ্ব আল্লামা হাফেজ, ক্বারী সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ রাহমাতুল্লাহি আলায়হি উনার মোবারক মহব্বত নামায় (চিঠি) আলমগীর খানকাহ শরীফ সম্পর্কে ফরমাইয়াছেন - ‘‘ইয়ে খানকাহ আল্লাহ তাবারকা ওয়া তায়া’লা ও রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লামকে মুহাব্বত ও কুর্ব্ হাছেল করনেকে আড্ডে হেঁ, আউর আউলিয়ায়ে কেরাম রাহমাতুল্লাহে আলাইহিম আজমাঈনকে Address ও Center হেঁ। জিন জিন ভাইয়েঁনে উছেমে হিচ্ছা লিয়া হায়, কোশিশিক হায়, রক্বম দিয়া হায়, আল্লাহ তাবারাকা ওয়া তায়া’লা কবুল ফরমায়ে। ইয়ে ছাদকায়ে জারিয়া তা কিয়ামত রহেগা ইনশাআল্লাহ।’’

বস্তুত কাদেরিয়া ত্ববরীক্বার পীর ভাই - বোন ‘শাজরা শরীফ’ সংশি­ষ্ট বিষয়াদির উপর পূর্ণাঙ্গ অবগত হওয়ার। একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হলো এ প্রকাশনা।

পীর ভাই-বোনদের জন্য অতি আনন্দের বিষয় যে, শাজরা শরীফের এবারের সংশোধিত সংস্করণটি শুভাকাঙ্ক্ষীদের পরামর্শ অনুসারে আরো নতুন আঙ্গিকে বর্ণাঢ্য কলেবরে ও সুন্দর সজ্জায় বিন্যাস করা হয়েছে। সবচেয়ে লক্ষণীয় বিষয় হলো ‘কাদেরিয়া সিল্সিলার পীর মাশায়েখ পরিচিতি’ নামে সংযোজিত নতুন অধ্যায়টি, এতে সংক্ষেপে আমাদের হুযূর ক্বিবলার জীবনাদর্শ পরিস্ফুটিত হয়েছে। পীর ভাই-বোনেরা এ শাজরা শরীফের প্রত্যেকটি অধ্যায় নিয়মিত পাঠ ও হৃদয়ঙ্গম করে শরীয়ত-ত্বরীক্বতের কাজে আত্মনিয়োগ করলে আমাদের এ প্রয়াস সার্থক হবে। আল্লাহ পাক আমাদেরকে মাশায়েখে কেরামের নেক নজর লাভের তৌফিক দিন।

- আলহাজ্ব মোহাম্মদ আনোয়ার হোসেন, সেক্রেটারি জেনারেল
もっと見せる
  • カテゴリー

    教育
  • 要件:

    Android 5.0+

শাজরা শরিফ - সিলসিলায়ে আলিয়া কাদেরিয়া 1.3 APK にとって Android 5.0+

バージョン 1.3 にとって Android 5.0+
更新 2020-06-19
インストール 10.000++
ファイルサイズ 4.740.296 bytes
権限 閲覧許可
新着情報

APKをヒット
もっと見せる